রমজানুল মোবারাক
- অধ্যাপক আব্দুস সালাম ২৩-০৪-২০২৪

মাহে রমজান আল্লাহর দান, সর্বশ্রেষ্ঠ নেয়ামত,
আবে রহমত পাবে মাগফেরাত নাজাত পাইবে কিসমত।
শয়তানের দল হয়ে হতবল, হাতে পায়ে পরে জিঞ্জির,
খাদ্য-আরাম দিনেতে হারাম, যেমনি হারাম খিঞ্জির।
মুসলিম উম্মাহ পড়িবো জুম্মা আজকে পহেলা রমজান,
খোদার দলিল তাসবীহ্-তাহলিল, মানিবো খোদার ফরমান।
এসেছে দাওয়াত কোরান তেলাওয়াত, করি হরদম দিনরাত,
নবীর সুন্নাত বড়ো আমানত, মানি তাঁর পুরো রিসালাত।

জান্নাতিগন করে আগমন, জেগেছে সুখের সাড়া,
দোজখের দ্বার রুদ্ধ এবার, দোজখি পেয়েছে ছাড়া।
হয়োনা বিরূপ করো মওকুফ, পাপরাশি গেছে ভরে,
ওগো দয়াময় হয়োগো সদয় অনন্ত কাল ধরে।
এলো রমজান নিয়ে ফরমান, রহমত এলো বিশ্বে,
খোদার মহিমা নেই পরিসীমা, পূর্ণতা পেলো নিঃস্বে।
সুবহে সাদেক দিয়েছে মালেক, সেহেরি খাবার জন্য,
বরকতি খানা খেতে নেই মানা, জিন্দেগী হবে ধন্য।

তিরিশটি দিন করিবো বিলীন, ইবাদত বন্দেগীতে,
তুমি রহমান দিয়েছো যে দান, পারিনা তা লঙ্ঘিতে।
তাহাজ্জুত মাঝে তারাবি নামাজে, রাখিয়াছো মহা শক্তি,
ফরজ-ওয়াজিব করিও নসীব, সুন্নতে দিয়ো মুক্তি।
মুসলিম সমাজ ঈদের নামাজ, পড়ে ময়দানে জামাতে,
দিয়ে শরিয়ত আর মারেফাত, পাপরাশি চাহো কমাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।