বৃষ্টি পরে
- আলী আকবর হিমু ২৪-০৪-২০২৪

টিনের চালাই বৃষ্টি পরে
রিম ঝিম ঝিম সুরে,
কালো মেঘের ডানাই চ​ড়ে
এই গাঁ ও গাঁ ঘুরে,

ইচ্ছে হলেই দিচ্ছে ছোঁয়ে
কদম গাছের ফুল​,
কেয়া বনের খুশবু মাখা
দিচ্ছে হাওয়ার দোল্,

ইচ্ছে হলেই ঘুঘু পাখির
ঝাপটে দিলো ডানা,
পাকুর ডালে ওমের বাসা
ওড়তে যে আজ মানা,

ইচ্ছে হলেই কৈ পুঁটিকে
উজান পানে টানে,
সবুজ মাঠের বুকে খেলে
ডুবো জলের বানে,

মরা নদে ভরাই জলে
দুষ্টু ছেলের মত​,
টিনের চালাই গান ঝুম ঝুম
গাইছে অবিরত ,,,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।