ঈদ মোবারক
- অধ্যাপক আব্দুস সালাম ২৩-০৪-২০২৪

ঈদ মোবারক ঈদ মোবারক ঈদ মোবারক ভাই,
ঈদ মোবারক দিনের স্মারক কষ্ট কসুর নাই।
আজকে সবাই মনের কাবায় সেজদা রুকু ক’রে,
সবার তরে দাওয়াত করে খাওয়ায় ঘরে ঘরে।

তোমার আমার খুশীর জোয়ার বইছে মনের মাঝে,
হইলে দেখা মোয়ানাকা, ধরবো বুকের মাঝে।
আজকে বিভেদ সব ভেদাভেদ ভুলবো মনের সুখে,
সবাই আসি হাসি খুশী, থাকবো না কেউ দুখে।

বাপ মা ছারা সর্ব হারা, দুঃখী যারা আজি,
খাইতে দেবো পোষাক দেবো করবো খুশী রাজি।
খোলা মেলা আপন ভোলা হইয়া সবার তরে,
খালেচ দিলে দান করিলে আল্লাহ খুশী করে।

ঈদের দিনে লইবো কিনে জান্নাতুল ফেরদাউস,
নিদান কালের জান ও মালের বিনিময় ফেরদাউস।
বছর ঘুরে আবার ফিরে আসবে কবে ঈদ?
সেই আশাতে তাকবিরাতে চোক্ষে নাহি নিদ।

জীবনের পাপ হয়ে যাবে মাপ আজিকে ঈদের দিনে,
তোল দুটি হাত করো মোনাজাত ঈদগাহ ময়দানে।
করুণা সিন্ধু অশ্রুবিন্দু সইতে পারিবে নাকো,
হইলে আকুল করিবে কবুল, এইটুকু মনে রাখো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।