নবাগত একটা ব্যাথার ইতিকাহিনী-২
- এহতেসামুল হক আসিফ চৌধুরী ২৯-০৩-২০২৪

ছোট একটা গল্পের ভুল শুরুতে তোমায় পড়েছি
শীতল বাতাসের উন্মাদনায় তোমার চুল উড়তে দেখেছি
খুব গভীরে ঠাই দিয়েছো মনে করেছি
কাকে জানি খুব প্রাধান্য দিতে দেখেছি
চোখের দিকে তাকিয়ে হারিয়ে যাচ্ছ বলতে শুনেছি
শরীরের নিমজ্জিত সাজগোজে আচমকা একটা ব্যাথা পেয়েছি
নবাগত সেই ব্যথায় খুব রাতে খুব একাবোধে ভুগেছি
একদিন দুষ্টমির ছলে চলে যাবার সামান্য একটা গদ্য শুনিয়েছি
দুশ্চিন্তায় ঘুমাও নি সাত-সাতটি রাত
শান্তনার বানী খুঁজে পাইনি
শান্তনাস্বরুপ;-
প্রতিদিনের ধোঁয়া উড়ানো থেকে বিরত ছিলাম!
সুগন্ধার ওদিকে একটা রেস্তোরাঁ খুলবো বলেছিলাম!
বাতিঘরে তোমার নামে একটা প্রকাশনী খুলবো বলেছিলাম!
খুব ছোট্ট একটা আবাসভূমি হবে বলেছিলাম সেন্টমার্টিনের মধ্যেখানে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।