ব্যস্ত জীবন- বন্ধী জীবন
- মোদাচ্ছের হোসেন ২৫-০৪-২০২৪

কতদিন যাইনি, একটু ছুঁয়ে দেখিনি
কলমি পাতায় জমা একফোঁটা জল
শাপলা তুলে মালা গেঁথে পড়িনি গলে
জলে ডুবে তুলিনি শালুক ফল

কতদিন যাইনি, একটু ছুঁয়ে দেখিনি
পাহাড় চুড়ায় পাহাড়ী লতা-ঘাস
ঝরণা জলে ভিজাঁইনি দেহ
জলেকেলি খেলে করিনি উচ্ছ্বাস

কতদিন যাইনি, একটু ছুঁয়ে দেখিনি
সাগরের লোনা জল
রাতের গহীনে শুনিনি মায়াবী কলতান
ভুলে ইট-পাথড়ের কোলাহল

কতদিন যাইনি, একটু ছুঁয়ে দেখিনি
বরষাস্নাত কদম ফুল
কাঁদা-জলে করিনি মাতামাতি
পেরোইনি বাঁশের পুল

কতদিন যাইনি, একটু ছুঁয়ে দেখিনি
জোছনাস্নাত রাতে পুর্ণিমা চাঁদ
হৃদয় দিয়ে শুনিনি হৃদয়ের গান
জীবনের স্বাদ নিতে রাখিনি হাতে হাত

জীবন বাঁচাতে, জীবন সাঁজাতে
ভুলি জীবনের ছন্দ
ব্যস্ত জীবন- বন্ধী জীবন
অনাদরে শুকায় জীবন-রস-গন্ধ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faizbd1
১৭-০৮-২০১৬ ১৪:০২ মিঃ

বাহ!
ভাল লেগেছে শুভেচ্ছা রইল।

জলে ডুবে তুলিনি শালুক ফল >"ফুল" হবে মনে হয়।
পাহাড় চুড়ায় >চূড়ায়
ইট-পাথড়ের >পাথরের
পুর্ণিমা >পূর্ণিমা