নীল পদ্ম
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - আষাঢ়ী ২৫-০৪-২০২৪

আমি নাইতে গিয়ে এক পদ্ম দেখেছি
তুলবো বলে তাহার মাঝে হাতটি রেখেছি,
যে পদ্ম অঙ্গে ঢেলেছে কত নীল
তাহা ই দিয়ে সাজাবো আসমানী মনজিল।
জানি সেথা বিষে চেতা আছে কত প্রাণ
আমায় দংশিলেও দেব তাহার মান,
জলের কাছে আমার এইযে মিনতি
ডুবাওনা তারে তুমি প্লাবন আরতী।
লুকিয়ে রাখা তারার মালা রেখেছি
মন ডগাতে
নিশিতে বিছানো রক্ত খেলা শেষ হবে এই
প্রভাতে,
সার্থকী তুই পদ্ম পানে রণে নেমে আয়
রাঙ্গা দেহে সেজে আছি জলের কিনারায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।