শুধু তোমার জন্যে
- মোদাচ্ছের হোসেন ২০-০৪-২০২৪

ভেঙ্গে দিতে পারি সাজানো সভ্যতা
হতে পারি চরম অসভ্য
ধ্বংস করতে পারি বুর্জোয়া রাজত্ব
হায়েনাদের করতে পারি সভ্য
শুধু তোমার জন্যে

গণতন্ত্রের টুঁটি চেপে বলতে পারি-
পুঁজিপতি শালারা নিপাত যা
কৃষক-শ্রমিকের তন্ত্র চলবে এখন
শোষণ-লুন্ঠন ভুলে যা
সবকিছুই বলতে পারি
ইচ্ছে হলেই করতে পারি
শুধু তোমার জন্যে

গোলাপ জুঁই ক্যামেলিয়া ভুলতে পারি
আত্মঘাতি বোমা ফাটাতে পারি
মহাকাব্য লিখতে পারি
কাব্য লেখা ছাড়তে পারি
শুধু তোমার জন্যে

পুষ্পকানন সাজাতে পারি
ঘৃণার পাহাড় গড়তে পারি
সুরসাগরে ভাসতে পারি
ভালোবেসে মরতে পারি
শুধু তোমার জন্যে

শুধু তোমর জন্যে
বাংলাদেশ, প্রিয় জন্মভূমি
জননী আমার
শুধু তোমার জন্যে

২১.০৮.২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।