মম মন
- সাদমান সাকিল ২৫-০৪-২০২৪

সংকটময় মুহূর্তে জ্বর এসে চুমু খায় গায়ে-
ইচ্ছে হয় স্বর্গীয় জল
থেকে চলে আসি নেয়ে।
শীতলতার প্রতিমাতে উত্তপ্ত উম্মাদনা-
সে অনেক পাল্টে গেছে,
সে অনেক বদলে গেছে।
নাঁড়ি ছেড়া মানুষ, আজ আমি দানব
ছোট্ট জল বিন্দু, আজ আমি দানব।
কালো কালো লিখাগুলো কবিতা হয়ে মাথাচাড়া দিয়ে উঠে-
আমি ভীত হই। আমি নিশ্চুপ হই।
আমি হই পরিবর্তনের অমানবীয় ভাস্কর।
আমার জন্ম কষ্ট পাওয়ার জন্য
আমার জন্ম মৃত্যু পাওয়ার জন্য
আমার জন্ম-
ভালবেসেও রাগ
করে ভালবাসি না বলার জন্য...

© সাদমান সাকিল, মাস্টারদা' সূর্যসেন
হল, ঢাকা বিশ্ববিদ্যালয়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।