ভোঁতা অনুভূতির অলসতা
- সাদমান সাকিল ২০-০৪-২০২৪

জিহ্বার অলসতায় বলা হয় নি-
অনুভূতির অলসতায় হয় নি নীরব ইশারা।
আমি জেগে জেগে ঘুমিয়েছি বিছানায়-
ভালবাসার বিছানায়।
আমি তোমাকে চিতাবাঘ ভাবতাম
আমি ভাবতাম তুমি হিংস্র, মারাত্মক
মনখাদক।
আমি ভেবেছিলাম তুমি আমার হাত
থেকে কলম কেড়ে নিবে।
কবিতার খাতা কেড়ে নিবে।
আমি ভেবেছিলাম-
তুমি আমার আঙুল কামড়ে নিবে।
সেদিন রাতের বেলা চুপি চুপি-
আমি গিয়েছিলাম তোমার বাড়ির
পেছনের দরজায়।
দরজাটা খুলে দেখি-
তোমার নগ্নদেহ হতে পুঁচ বের হচ্ছে-
রক্ত-ছাঁকা-পুঁচ। তবু-
তোমাকে ভালবাসি...

© সাদমান সাকিল, মাস্টারদা' সূর্যসেন
হল, ঢাকা বিশ্ববিদ্যালয়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।