শুঁয়োপোকার সপ্ন
- সাদমান সাকিল ২৮-০৩-২০২৪

শাড়ির আচলে আমার সম্পূর্ণ সপ্নগুলো শুঁয়োপোকার
মত বাসা বাধে,
জন্মগত সাধারণ সৌন্দর্য থেকে থেকে বাতাসের
মত দোল খেয়ে উঠে শরীরে,
সুখস্পর্শ দিয়ে দিয়ে আমি আমাকেই আমার মাঝে
হারিয়ে ফেলি মাঝে মাঝে,
অপার্থিব ভালবাসা এসে আমাকে চুমু দিয়ে যায়
চুপি চুপি,
কত কথা আছে মনে কিভাবে বুঝায়?
বাতাসের মাইক্রোফোনে আমি গান গাই ছন্দহীন,
আবেগী বিরহ এসে ছন্দপাত ঘটায় পৃথিবীর
চিরন্তনী জীবনে।
জীবন মানে বাতাসের স্তরে স্তরে রঙিন বুদবুদের
উড়ে থাকা ক্ষণিক সময়।
মনের সাহিত্য জগতে রচিত হয় নব্য-চর্যাপদ;
না বুঝে পড়ে ফেলে বিরক্তিকর কবিতা একসময়
স্মৃতিময় সম্ভাবনা হয়ে হৃদয়ের দুয়ারে কড়া নাড়বে।
চুপ করে থেকে কবিতার প্রেম অনুধাবন করে যেতে
যেতে মনে হয় আমার-
আমি কবিতাকে আমার জীবনের চেয়ে বেশি
ভালবাসি...

© সাদমান সাকিল, মাস্টারদা' সূর্যসেন
হল, ঢাকা বিশ্ববিদ্যালয়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।