একটি কবিতা
- স্বপ্ন গগন - কলমের আঁচড়... ১৯-০৪-২০২৪

অনেক ভেবে আজ বসেছি
লিখব হয়তো একটি কবিতা,
মনে বাসা বেঁধেছে
অচেনা অজানা এক ব্যথা।
লাখো মানুষের স্বপ্নঘেরা
এই ব্যাস্ততার শহরে
অনেক ভেবে আজ বসেছি
লিখবই একটি কবিতা!

না বলা মনের কথাগুলো
বলব তাই খুঁজতে বসেছি শব্দ,
সাদা কাগজে কলমের আঁচড়ে
লিখব হয়তো একটি কবিতা।

সব দ্বিধা-দ্বন্দ্ব মেনে নিয়ে
যায় কি এভাবে বেঁচে থাকা?
সমাধান খুঁজতে কষ্ট নিয়ে
হয়তো আজ লিখব একটি কবিতা।
কষ্ট, ভালবাসা কিংবা তুমিহীনা
অশ্রু, হাসি কিংবা প্রকৃতি ছাড়া
নেই ভাবনায় কোনও ভাষা
তবুও আজ লিখব হয়তো একটি কবিতা।

সূর্যঘেরা ব্যাস্ততার দিন গড়িয়ে
তারাভরা এই রাতে
আজ অনেক চেষ্টার পড়েও
পারলাম না লিখতে একটি কবিতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।