অনিরুদ্ধ
- স্বপ্ন গগন - সনেটগুচ্ছ ১৮-০৪-২০২৪

যেদিকে তাকাই সোনার দেশের পরে,
নিরাশার কাছে মাথা নিচু হয়ে আসে!
হারিয়ে গেল তোদের সততা আঁধারে,
লক্ষ প্রানের ত্যাগ কালো সাগরে ভেসে?
তোরা এই বঙ্গরে কেন জ্বালালি ওরে?
দেখিনা; সফেদ শান্তির পায়রাটিকে,
প্রভাতে শিশির জমেছে সবুজ ঘাসে!
‘সুখ’ আবার কবে আসবে দ্বারে দ্বারে?

আসছে অনিরুদ্ধ বঙ্গভূমির পথে
হয়তো সকলের হৃদয়ে আশা হয়ে;
ত্যাগের কবিতা হাতে, অভয়ের সাথে
বাংলাদেশের মুক্তির ভরসা নিয়ে।
এসেছে অনিরুদ্ধ উঠে শক্তির রথে,
অপ্রতিরোধ্য কণ্ঠে শান্তির গান গেয়ে।


১৭-০১-২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।