পথিক কবি
- স্বপ্ন গগন - সনেটগুচ্ছ ২০-০৪-২০২৪

কোথা যাও বন্ধু পথের পথিক কবি?
চক্ষু কালিমায় ফুটেছে যাত্রার ক্লান্তি
কলমে আঁকছ কোন সে মনের ছবি?
সমাজের চলিত নিয়ম নাকি ভ্রান্তি?
তৃষ্ণায় বুক চৌচির করে তপ্ত রবি!
হেঁটে চলেছ বিরামহীন দিবা-রাত্রি,
সাদা কাগজে কালিমায় খুঁজেছ শান্তি?
জানি পথিক, এটুকুই তোমার সবি।

তোমার লেখায় মুছে যাক সব গ্লানি
দুঃখ ভুলুক জগতের নর-নারী,
জাতি হোক আজ দাসী হতে মহারানী
আজ থেকে হও তুমি, সত্যের পূজারী।
আমায় তুমি মনে রেখো একটুখানি,
যেন কবি তোমায় বন্ধু বলিতে পারি!




১৯-০১-২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।