প্রথম প্রভাতে
- স্বপ্ন গগন - সনেটগুচ্ছ ১৮-০৪-২০২৪

স্বপ্ন সাগরে ভেসে যাই, তোমায় ভেবে;
কবিতা লিখতে চাই, তোমার স্মরণে।
সব ভাবনায় আর গল্পে তুমি রবে;
থাকতে কল্পনায়, তোমাকেই বরণে
চক্ষু মেলিয়া খুঁজেছিলাম তাই সবে!
নদীতে খুঁজেছি ঢেউয়ের খুব কাছে,
হৃদয়ের কাছে, খুঁজেছি আমার প্রাণে।
বুঝি, মন এবার মনের কাছে যাবে!

পেয়েছি তোমায়- মন গগণের বাঁকে,
কল্পনা ও স্বপ্নঘেরা প্রথম প্রভাতে;
যখন গেয়েছিল পাখিরা ঝাঁকে ঝাঁকে,
তখন আলো আসে রাত্রি বিদায় দিতে।
ভ্রমণ হল শুরু নব্য পথের দিকে
চলেছি বয়ে আশার নতুন প্রপাতে।


*** “ প্রথম প্রভাতে ” একটি সনেট, যা আমার প্রথম লেখা সনেট। প্রথম কিছু করার আনন্দ আসলে সবসময় একটু বেশি।



১৭-০১-২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।