অপেক্ষা
- স্বপ্ন গগন - সনেটগুচ্ছ ২৪-০৪-২০২৪

বটবৃক্ষের মত দাঁড়িয়ে আমি একা।
হৃদয় ভাবে, যদি না পাই তার দেখা?
সে আমার গর্ব সেতো নয় অহমিকা;
এঁকেছে সে মনের গভিরে স্বপ্নরেখা,
সীমাহীন সে রেখা চলেছে আঁকাবাঁকা।
নিদ্রাহীন অপলকে বহমান পদ্মা,
স্রোতের ন্যায় চলেছে আমার অপেক্ষা!
কল্পনা যেন সহজ সরল বালিকা!

টেলিফোন উঠালে সেই কণ্ঠ শুনিনা,
হয়না কাঙ্ক্ষিত সেই আলাপচারিতা,
কাঙ্ক্ষিত সেই মুখখানি আর দেখিনা;
ভাবতে অবাক লাগে এই বাস্তবতা!
অপেক্ষাবেলা শেষ হবে কবে জানি না,
হৃদয় পাবে বন্দি পাখির স্বাধীনতা।




২০-০১-২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।