বাংলাদেশ ছেড়ে দিব
- সালাম আলী আহসান - দেশটা আমার ২৬-০৪-২০২৪

চিন্তা করছি বাংলাদেশকে ছেড়ে দিব
এদেশকে আর ভালবাসব না
এদেশে আর নিঃশ্বাস নিব না
এদেশে আর পা রাখবো না

এদেশকে নিয়ে আর গান গাব না
এদেশকে নিয়ে চিন্তা করবো না
এদেশের মানুষ কি করে তা আর বলবো না
এদেশের কুশাসক বিরুদ্ধে আর কথা বলবো না

এদেশে অন্যায় অত্যচার দুর্নীতি নিয়ে টু শব্দ করবো না
এদেশের খুন-গুম-ধর্ষণ দেখে না দেখার ভান করবো
দালাল মিডিয়ার দালালী দেখেও হাত তালি বাজাবো
ইসলামের বিরুদ্ধে অপপ্রচার সদরে গ্রহণ করবো

আমি বাঁচতে চাই
আমি বাঁচতে চাই
এভাবে কাপুরুষের মতো
বাঁচাকে বাঁচা বলে

এরচেয়ে সেই বিড়াল অনেক ভালো
যে শেষ পর্যায় ঠিকই বীরের মতো দাড়িয়ে যায়

বাঘ যদি না হতে পারি
কমপক্ষে বিড়াল হয়ে বাঁচতে চাই।
২৬-৮-১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।