আমি আমি থাকতে চাই
- সালাম আলী আহসান - রাজকুমারী ১৯-০৪-২০২৪

তুমি শুধু আমার প্রেমিকা নও
আমার বান্ধুবি তুমি
সারাজীবন স্বপ্ন দেখি আমি
দুজনে থাকব একই ভুমি

৮মাস শুধু একটি কণ্ঠস্বর
ফেইসবুকের কিছু ছবি
যন্ত্রণা কষ্ট বেদনা তুমি আমায়
বানিয়েছ প্রেমিক কবি

যখন মাগুরায় গিয়ে তোমায়
দেখলাম
মনে হল সারাজীবনে ফল
এবার পেলাম

অর্ধেক তুমি নারী, অর্ধেক তুমি কল্পনা
তোমায় দেখে আমি এটাই প্রথম বললাম
তুমি কটমট করে তাকালে আমার দিকে
আমি একটু ভয় পেয়ে গেলাম

আমি ভালবাসি তোমায়
কতবার বলেছি তোমায়
আমায় তুমি বলেছ
ভালবাস আমায়

জীবনটা আবেগ দিয়ে চলতো
কিংবা রূপকথা হত
তাহলে আমি হতাম রাজা
তুমি হতে আমার রানী

বাসে আমি তোমার দিয়ে
তাকিয়ে ছিলাম
অনেকক্ষণ তাকিয়ে ছিলাম
যদি সারাজীবন
এভাবে সেই বাসটা
ঝিনাইধহের উদ্দেশ্য চলতো
আমি তাকিয়ে থাকতাম
তোমার দিকে

আমার ভালবাসাটা
১৬ বছরের কিশোরের
মতো
যে শুনে সেই কত উপদেশ দেয়
কঠোর হতে হবে
মুখোশ পড়তে হবে
সব কথা মানতে হবে না
পুরুষত্ব দেখাতে হবে

জানি আমি ওরকম হতে পারবো কিনা?
আমি যদি সেইরকম হয়ে যাই
তবে আমার রাজকুমারী যাকে
ভালবেসেছিল সেই মানুষটি
মৃত্যু ঘটবে ।
২৯-০৮-১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।