পরিবর্তন
- সাদমান সাকিল ২৯-০৩-২০২৪

আগে ছিল হাতে চক-মাটি-খড়ি
এখন হাতে থাকে দামী মার্কারি।
আগে ছিল হাতে কালি ও কলম
এখন হাতে থাকে দামী ঝর্ণাকলম।
আগে পরিধান করত লুঙ্গি-ধুতি-গামছা
এখন পরিধান করে সুপোশাক শার্ট-প্যান্ট-কোট-টাই
কিন্তু পাল্টে নি মানুষ,
পাল্টেছে শুধু রূপটাই।
আগে ছিল গুরু, ছিল পাকা ভুরু
এখনও সে গুরু, আছে পাকা ভুরু
শুধু মাঝে মাঝে কলপের লেপন পড়ে, পড়তেই
থাকে...

© সাদমান সাকিল, মাস্টারদা' সূর্যসেন
হল, ঢাকা বিশ্ববিদ্যালয়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।