নারী নির্যাতন
- হোসাইন মুহম্মদ কবির - সূর্যসিঁড়ি ২৯-০৩-২০২৪

নারীজাতি কে আমি অসন্মান করি
ভালো-ও বাসি খুব, এ পৃথিবীতে এসে প্রথমে দেখেছি নারীর মুখ।
সে আমার মা, তাঁর কোলে পাই যে বড় সুখ।
এই মা জাতিকে সন্মান করে না যে,
সে কি মানুষ? দেখে লজ্জা হয়
বস্ত্র হরন যৌন হয়রানি
প্রকাশ্য দিবালোকে চলন্ত বাসে হয় ধর্ষণ
স্কুল-কলেজে যাবার পথে হয়
ইবটিজিংএর শিকার।
কোথায় নারী স্বাধীন? স্বাধীন বলি মুখে।
প্রিয় সজন ছেড়ে নারী আসে
নতুন সুখের সন্ধ্যানে বধূর সাজে
স্বামীর আদর সোহাগ ভালোবাসা পাবে
স্বপ্নে বিভোর মন।
যৌতুকের লোভে গৃহবধূর হাতের
মেহেদী শুকাতে না শুকাতেই
শুরুকরে বিবস্ত্র অমানবিক নির্যাতন।
এই আমার স্বাধীন স্বপ্ন সোনার দেশ
যেখানে আজও নারী পরাধীন,
যে দেশে নারী ভোগের পাত্র
তৃষ্ণার জল, নিত্যের তালে
দর্শকের তুমুল করতালি মঞ্চ করে চাঙ্গা, অসহায় নারী বাদ্য,অপকর্মে লিপ্ত নারী,
আর কতো মুখ বুজে
করবে তুমি এ অন্যায় সহ্য?
কে তোমায় দিয়েছে এতো ধৈর্য্য?
হে নারী তুমি কবে হবে প্রতিবাদী?
যেদিন এ সমাজে নারীকে নারীরূপে নয়
মানুষ রূপে দেখা হবে,সেইদিন-ই
নারীদের মুক্তি মিলবে
এ আমার নয় কবিতা
নারীদের প্রতি অমানবিক নির্যাতন
যৌন হয়রানির বিরুদ্ধে
প্রতিরোধ রুখে দাঁড়ানোর বাণী।

১৯/০৮/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।