ভুল শৈশবের নাটকীয় আঁধার
- এহতেসামুল হক আসিফ চৌধুরী ২৯-০৩-২০২৪

শৈশবে আমি তোমার
সাথী ছিলাম না
বহু খোঁজাখুঁজিতেও
ভরসা দেয় এমন কাউকে পাও নি
অজানা একাকিত্বে তীব্র মনে কেঁদেছ
মিথ্যে বাহানায় গোপন ব্যাথা লুকিয়েছ!

শৈশবে তোমার আত্নার সাথে
আমার কোনো পরিচয় ছিল না
বিশেষ বিশেষ উৎসবে হালকা মাস্তি
মার্কেটের ভিড়ে এদিক-সেদিক
তোমার সন্দেহজনক চাহনি
গোপন রোগের আগাম-হাওয়া
আমার গায়ে এসে রোজ জানান দিতো!

শৈশবে আমি মনে মনে
তোমার ছবি এঁকেছি
যৌবনে তুমি সুন্দর হলে
নাম না জানি,
কত অস্তিত্ব নিয়ে ঘুরেফিরে
নিজের ছন্দ পতন ঘটিয়েছ!

আমি ভুল শৈশবে
তোমার ভবিষ্যতে ঢুকেছিলাম
আমার অস্তিত্বে তুমি
তোমার সব পাপ উজাড় করে দিলে
বহু স্বপ্নের ভেতর
এইসব;হাতে হাত রাখা
বৃষ্টিতে ভেজার আহামরি সব কাব্যে
সব মিথ্যা;ভুল শৈশবের-
নাটকীয় কাল্পনিকতার আঁধার।


এহতেসামুল হক আসিফ চৌধুরী

৬ই সেপ্টেম্বর/১৫ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।