আষাঢ় শ্রাবণ বৃষ্টি বিহীন
- শামীম এএ কবীর - নতুন কবিতা ১৯-০৪-২০২৪

----------------- ০২/০৭/২০১৫

আষাঢ় শ্রাবণ ঝড়ছে আগুন
পুড়ছে মাটি ঘাসের ফুল
বৃষ্টি হচ্ছে হয়তো কোথাও,
ব্যাঙ্গের ডাক মনের ভুল

চুপসে থাকে গাছের পাতা
তীব্র আলোয় সারাটাদিন
মেঘ শুকালো তুলোর মতো
এক বিন্দু পানির ঋণ

ঋণের ভেতর ডুবে থাকি
তুমি আমি কদম ফুল
আষাঢ় শ্রাবণ বৃষ্টি কোথায়?
চাঁদ কেদে যায় শুকনো দু কুল

আষাঢ় শ্রাবণ নরক এখন
ঝড়ছে আগুন ইচ্ছে মতো
পুড়ছে মানুষ তৃণলতা
বৃক্ষ কাঁদে, প্রাণী যতো!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।