গীতিকবিতা ২২
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৯-০৩-২০২৪

২২
আমি ভালোবাসি তোমায় তোমায়
ভালোবাসি তোমার জমিনের ক্ষুদ্রটি
ও আমার জন্মভূমি তুমি ও তোমার
জমির তুলনা নাই তুলনা নাই॥
আমাদের বাড়ির পিছে
বাঁশঝাড় আর হিজলগাছে
কী অপূর্বতা জড়িয়ে আছে
দেখে দেখে ভরে না মন এতটাই এতটাই॥

জল খেলে খালেবিলে কলকলে কলকলে
একটু বৃষ্টি হলে মরাগাঙ ওঠে হাসি
ভাসি ভাসি ভাসিয়ে যাচ্ছে ধুরুং
আষাঢ়-শ্রাবণের জলে জলে॥
দেখেছি—পুকুরডোবা দিঘদিঘি
মাছরাঙার মাছধরার দৃশ্যাবলি
গাছে গাছে পাখির কূজনকাকলি
আমি মরে গিয়েও ভুলা দায় ভুলা দায়॥
১৭ ভাদ্র, ১৪২৯—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।