ভীতু অস্ট্রেলিয়া
- হাসান মনি ২৬-০৪-২০২৪

অস্ট্রেলিয়া, ক্যাঙ্গারু আর অজি
কয়দিন থাকবে দাপট তোদের - ক'জি
বিশ্ব ক্রিকেটে আসলেই তোরা - পাঁজি,

১৬ কোটি দর্শকের বুকে ছুরি দিলি
কি পেলি! কি পেলি! নাকি ভয় পেলি?
বুকে তোদের পাটা থাকলে, আয় না তবে খেলি,
দূর হ্ ... আবে.. গেলি!

বাঘের মুখে পড়বি ভেবে
আগেই পালিয়ে গেলি..

উঁচু মাথা নতো, তবে কি পেলি!
আয় তু.. তু.. আয় না তবে খেলি!
আমরা বাঘ... দেখেছিস্ না
কি আমাদের হাক-ডাক,
হানাদার পাকি, সিস্টেম ভারৎ -বীর প্রোটিয়াস
সবাই তো খেলো বাংলা বাঁশ
তবে তোরাও একটু আস।।

মিছে অযুহাত দিলি! নাকি ভয় পেলি
তবে,
লম্বা তোদের লেজ, গুটিয়ে গেলি..।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।