আজ আমি শোকাহত
- হোসাইন মুহম্মদ কবির ২৯-০৩-২০২৪

আমি আজ নীঃস্ব
চাই না দেখতে সুন্দর প্রাকৃতিক দৃশ্য
আমি আজ বড্ড ক্লান্ত
নানান চিন্তায় যখন আমি উত্তেজিত
কে করবে আমায় ভালোবেসে শান্ত
আমি আজ একা
আর কি পাবো প্রিয় সঙ্গী তোমার দেখা।

তুমি ছিলে আমার স্বপ্ন আশা
তুমি প্রথম তুমি আমার শেষ ভালোবাসা
তোমার ভালোবাসা পেয়ে হয়েছি কবি
আজ তুমি নেই-তবু যেদিকে তাকাই দেখি প্রিয়া তোমারি স্মৃতি জলন্ত ছবি।

তোমার নীঃসঙ্গতা বলেছে আমায়
ত্রিভূবনে ভুলতে পারবো না তোমায়
কেনো এসে ছিলে-চলেই যাবে যখন
ভালোবেসে নিতে এ মন।

তুমি বিনে চাইনা বাঁচতে
এ ভূবন ছেড়ে চাই তোমার কাছে আসতে
আজ আমি শোকাহত
তুমি হীনা ব্যথিত হৃদয় ক্ষতবিক্ষত।

শুধু আমি নই
আমাদের সোনা মনি বলে মা কই
এনে দেও আমার মা কে
মা আদরে নেয় না আজ বুকে
সেও কাঁদছে মাতৃ শোকে
সোনা মনিকে কি দেবো শান্ত্বনা
নিজ বুকে আজ সীমাহীন যন্ত্রণা

০৮/০৯/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
০৭-০৪-২০১৮ ১০:৫৬ মিঃ

সুন্দর

MdAsadkhan
০৬-০৪-২০১৮ ০০:১৯ মিঃ

দারুন