কিছু কথা...
- স্বপ্ন গগন - কলমের আঁচড়... ২৮-০৩-২০২৪

বোধ করি ভুলে গেছেন ঐ রক্তাক্ত হাতের থাবা,
এক কিশোরীর ঝুলন্ত লাশের কথা,
নাম না জানা কত বোনের সম্ভ্রমের কথা,
এক তরুণ হত দরিদ্র খেটে খাওয়া
বিবস্ত্র মানুষের নির্যাতনের কথা,
ফারাক্কার মরন ছোবলে তৃষ্ণার্ত পদ্মার কথা,
এক অসহায় বাংলাদেশের কথা,
মাথা তুলে দাঁড়াতে চেয়েও বার বার বাঁধাগ্রস্ত
এক সম্ভাবনাময় দেশের কথা।
হয়তো মনে নেই বা মনে আছে-
বোধ করি ভুলে গেছেন দায়বদ্ধতার কথা!

হয়তো মনে আছে বায়ান্নোর কথা-
হয়তো মনে আছে একাত্তরের কথা?
কোটি মানুষের নিরব দর্শকের ভূমিকা বলছে,
আসলেই কি আছে স্মরন, নিজেদের ইতিহাসের কথা?
আজ প্রশ্নবিদ্ধ এই সার্বভৌমত্ব বলছে,
ভুলতে বসেছি নিজ স্বত্বার কথা.....................।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।