মাত্রা
- হাসান ইমতি ২৪-০৪-২০২৪

প্রেম শাশ্বত আলো হাওয়ার অবাধ চলাচল,
ঘৃণা মৃত্যুর গরল হলাহল,
একই চোখে জ্বলে নেভে
বৈপরীত্যের পলল অনল,
উজান ভাটিতে ভাঙে গড়ে জীবনের জল ।

নারী কখনো কখনো স্রোতসিনী নদী,
কখনো সে বঞ্চিতের বিধি,
নদী বহে নিরবধি,
সহে বেদনার কিনারাহীন জলধি,
বৃত্তাবদ্ধ সুখের পরিধি ।

জীবন অজানা গন্তব্যের রেইল,
সামনে অন্ধের ব্রেইল,
পিছনে অমোচনীয় ট্রেইল,
অদৃশ্য গরাদের জেইল,
সময়ের হাটে বিকিনিকি ভাগ্যের মেইল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।