বিষণ্ণ রুধিয়ার
- হাসান ইমতি ১৯-০৪-২০২৪

কাটতির ফরমায়েশী লয় বুনে বুনে
অগস্ত্য বিশ্বাসের পাপে ক্লান্তপ্রান আজ
বয়সী বটবৃক্ষ প্রাচীন কোমল গান্ধার,
সময়ের আচল কি উড়িয়েছে স্মৃতির আচর ?
রিনিঝিনি হাতে ভালোবেসে কেউ কি
আলগোছে খুলেছে হৃদয়ের দখিন দুয়ার ?

আঁধারের ওপাশে জমেছে আরও আঁধার,
মহাজীবন উৎপীড়িতের পাণ্ডুর নামে
বরাবর লিখেছে বাতিলের সংস্কার,
তবে কোন পুরনো প্রণয়ের কুহুকীনি সুরে
কেঁদে কেঁদে একাকী ঝরে বিষণ্ণ রুধিয়ার ?
বাসর কি সাজিয়েছে যৌবনের পাতিসার ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।