মেঘ হয়ে ঝরো তবে
- হাসান মনি ১৯-০৪-২০২৪

সেদিনের সে সূর্য সকালের শিশিরবিন্দু হাতের মুঠোয় নিয়েই তোমার প্রতীক্ষায় ছিলাম
হৃদয়ে জমে থাকা মেঘ প্রখর জীবন তাপে
বৃৃষ্টি ফোটা হয়ে ঝরে পড়ে সব, অথচ তুমি!
তুমি এলেই না, নিটোল স্বচ্ছ বৃৃষ্টিফোটার পরশ
স্পর্শ করেও দেখলে না, অথচ কতোবার বলেছিলে, বৃৃষ্টিফোটা তোমার কতো প্রিয়!
তোমার প্রিয়ংবদা হতে হতে বৃৃষ্টি হয়ে ঝরেছি দিনময়;
প্রতীক্ষার পরতে পরতে স্বপ্নগুলো গুছগাছ করেছি সারাবেলা,
পরন্ত বিকেলে, পরন্ত মনে, কষ্টের ইষদুষ্ণতায়,
তীব্র ঝড়ের তান্ডবলীলায়- আমিও উড়েছি ভালোবেসে,
অবশেষে তোমায় তো পেলাম- শুধুই ভালোবাসায়;

তুমি বুঝলে, তুমি খুঁজলে, বাতাসে বাতাসে
বসন্তের ঘ্রাণে ঘ্রাণে তুমি উপলব্দি করলে, সে পরশও;
ভালোবাসার তীব্রতায় তুমি উলঙ্গ হতে পেরেছো বৈকি,
মেঘ হয়ে অঝোরে ঝরে পড়তে পারো নি এখনো;

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।