একদিন ঝরা পাতার কাঁথায়
- হাসান মনি ২৫-০৪-২০২৪

একদিন ঝরাপাতার ন্যায়
জীবনটা পরে যাবে, ব্যায়
থেমে যাবে ঐ, উপরে ওঠা
থাকবে পরে দালান-কোঠা,
সিন্দুকে লুকানো কারি টাকা
নয়-ছয়ে বন্ধ কপাট, ফাঁকা

চেটেপুটে খাবে ইটের ভাটা
আহ্ কি নিদারুন কপাল ফাটা
কীরা কিড়মিড় অসার দেহখানা
কেঁড়ে নিবে মাটি- সকল পাওনা,

কেহুই কি পারে না, করতে মানা!
পারে একজনই, সকলেরই জানা,
এই যে আপন-পর কেউ কি রবে
কি দারুন চমৎকার মায়াময় ভবে,

মেঘে মেঘেই কাটে অনেক বেলা
হবে হবে, বন্ধ হবে, সকল খেলা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।