মাত্রাহীন
- ফারিহা নোশীন বর্ণী ২৫-০৪-২০২৪

জলের মাঝে সাঁতার কাটি
বাতাসের বেগে ধাই
পাখিকে ফুল ভেবে আমি
বিরামহীন মালা গেঁথে যাই।

পাখি সেতো ফুল নয়,
তারার মতো আলো দেখে চমকাই;
ধরতে গেলেই উড়ে পালায়
ভেবে না পাই, কীভাবে
তার দু'পায়ে শেকল পরাই!

বন্দর ভেবে নোঙর ফেলি
হঠাৎ দেখি মাটি সরে যায়!
নোঙর আমার তেমনি পড়ে থাকে,
তরী নিয়ে আবার ছুটি মাঝগঙ্গায়।

এই চলার শেষ কোথায়?
অন্তহীন আমার এই যাত্রা-
ক্লান্তি এসে থামায় আমায়
চতুর্দিকে হারাই মাত্রা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।