পিছুটান
- ফারিহা নোশীন বর্ণী ২৯-০৩-২০২৪

জীবনের সব কোমলতা হয়ে গেছে স্মৃতি
পেছন ফিরলে চোখে পড়ে পুরোনো সেই দ্যুতি।
হিসেবের খাতা মেলে না এখন কিছুতেই-
সেই মন কী করে পাল্টে গেলো এক ঝলকেই!

ভুলেছি সেই মধুর চাহনি আর মিষ্টি সু্‌র,
এখন চারদিকের বাতাসে মেশানো থাকে কর্পূর;
মৃত হাসিদের কবর দিয়েছি আমি,
জীবনের কাছে আর কিছু চাইবার নেই দামি।

কোনটা মুখ আর কোনটা মুখোশ- কে জানে?
কেউ কি আর মরচেপড়া আমিটাকে টানে?
সব কোমলতা হারিয়ে হয়েছে অতীত,
সব ছেড়ে এসেও কেন ভুলতে পারি না
হারানো সেই গীত!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।