কোথাও কেউ নেই
- হাসান মনি ২৫-০৪-২০২৪

চট্ কইরাই বাইরা গেলো ভাড়া
মরার উপর আরেকটি মরা, খাড়া
দশ পয়সা ভাড়া বাড়লেই, ওরা বাড়ায় দশগুন
জাতাকলের মানুষগুলোর, মাথায় এখন আগুন
প্রতিদিন চলছে কেবলই রেষারেষি
খেটে খাওয়াদের নিষ্ফল দর কষাকষি
টেলিভিশন মাঝে মধ্যে দেখায় ভেল্কিবাজি
বাস মালিক তারাই নাকি, বড়ো বেশী পাঁজি,
বাস ভাড়া কমাতে হয় না তারা রাজি
সরকার মালিক উভয়ে মারে যে বাজি,
স্টাইলিস মন্ত্রীর লম্ফজম্ফ, চোখ বাকিয়ে তাকায়
ভাড়া বাড়াতে পারবি না তোরা, উচ্চস্বরে হাকায়
কে শুনে তার চোখ ভুলানো, মানা
কিছুই যে হবে না, তা তাদের, জানা
কে করবে তবে, নিয়ন্ত্রণ
জনগন করবে আক্রমন!
আইন হাতে নেবার দোষে
বহুগুন আরো নেবে চুষে
তার চে ভালো ঘামঝরা পয়সাটা, ওরা নিয়া যাক
সরকারের ছেলেপুলেরা নাকি, পায় কিছুটা ভাগ,

বাতাসে ভাসে মেহনতি মানুষের, উষ্মা-ক্ষোভ
কোটি মানুষের দাবিপূরণ, আদৌ কি হবে সম্ভব?

২৫.১০.২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।