প্রিয়তমেষু,
- আলী আকবর হিমু ১৯-০৪-২০২৪

পৌষের ছায়া পড়ে তোমার চুলে
রাতগুলো কেঁদে যাবে যুবকের ভুলে,
কোথাও ফুটেছে কী ছাতিমের ফুল ?
গন্ধ মেখে তার জোস্নায় ভাসো-
প্রিয়তমেষু,

পৌষ ফুরিয়ে আসে আরেক চেতনা
আড়ালের শুয়াপোকায়-প্রজাপতি ডানা,
নদীতে জাগে - মায়া, বসন্ত, দ্বীপে
গ্রীষ্মের দহন এনে, কার সাথে হাসো-
প্রিয়তমেষু,

দ্বীপ, বন সবখানে বিকেলের রোদ,
বুকের বামে গাঢ় ব্যথা বোধ
আমার, বুকে চাপা কৃষ্ণচুড়ার বীজ
বৃক্ষ হবে, তুমি জল নিয়ে এসো-
প্রিয়তমেষু,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।