নীশিকন্যা
- আলী আকবর হিমু ২৯-০৩-২০২৪

আমি পথ হারিয়ে ফেলেছি,
পথ আমায় টেনে টেনে-- এতো দূর এনে
ফেলে তো দেয়নি ?

সমস্ত নগর ঘুরে - অন্ধ মানুষ
শুধুই বিছানা এক,- বার্তার পেপার,
নোংরা শহরে জ্বলে সোনালী আলো
কিছু মানুষের কাছে আলাদা ব্যাপার,
পথ হারাবার ব্যাথা সিঁতীই দিয়ে
এক টোঙ্গা খাবার -তার ঘর বসতি,,,

কারো কাছে তার কোনো ঋণ নেই
দালানের বুক ফাঠে অশ্বত্থ চারা,
জীবন যাপন সেরে পূর্ব পুরুষ
কিছু পথ সাথে করে নিয়ে গেছে তারা,,
বারোটি মাস তারও-বসন্ত নেই
কদম ফুলের মতো-নিয়তি,,,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।