শরত্কালে
- আলী আকবর হিমু ২৫-০৪-২০২৪

ছুটির ঘন্টা বাজল ঢং,
শিউলি বোঁটায় কমলা রঙ্,
শিশির গুলো মুক্তো হবে
শরত্কালে.

জল টলোমল ঝিল পারে,
লাল সাদা আর নীল পাড়ে,
শাপলা ফুলে হাসছে সকাল
শরত্কালে

নদীর ধারে কাশের বন্,
কাশের ফুলে উধাস মন্,
পাল তোলে নৌ চলছে দোলে
শরত্কালে

ইলিশ ডিমে গরম ভাত
পীঠা-পুলি রাত্-বিরাত্,
জ্যোত্স্না রাতে ফুলের সুবাস
শরত্কালে.

কুয়াশা গুলো মাকড় জাল্,
দুর পাড়াতে সাঁঝ সকাল্,
ঝুলছে ঝুলে গাছের ডালে
শরত্কালে.

পূঁজা পাড়া ধুপ কাটি,
জোনাক পোকার রূপ খাঁটি,
সন্ধ্যা গুলো মন মাতানো
শরত্কালে

টিয়া পাখির শরত্কাল
রঙিন রোদে লাল বিকাল্,
পুঁজার ছুটি কত মজা
শরত্কালে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।