নদী ও নারী
- ত্রিতৈম ২৯-০৩-২০২৪

পূর্ণিমার আলো যখন নেমে আসে
পৃথিবীতে
প্রতিফলিত হয় ঘাস পাতা জলে
আমৃত্যু সে ঋণ আমি পুষে রাখি
আমি অকৃতজ্ঞ হই কি করে
যখন তোমার মাধবী চোখে জল হাসির
খেলা
দেখি
নারী এবং নদী দুটোই আমার খুব প্রিয়
অনুকূলে কিংবা প্রতিকূলে ভাঙে গড়ে
আপন খেয়ায় জীবন যে বয়ে যায় ,
যাবে
হেরে গেছি না জেতার খেলায়
তবুও রেখেছি পাশাপাশি
জীবন তোমায় ঠকাতে চাইনি
নিয়তির কাছে খুব ঠকেছি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।