চারুলতার এক দিন
- আলী আহম্মেদ ২৮-০৩-২০২৪

চারুলতা,
মনে পড়ে সেদিনের কথা?নাকি দিব্যি ভুলে গেছ?
বাঁধন হারা ছিলাম দুজন,প্রেমে মাতাল ছিল দু’টি মন।
তোমার কি হল?
তুমি এত ভুলোমনা হলে কেনো?
চারুলতা,
মনে করে দেখো সেদিন ছিল ঈদের দ্বিতীয় দিন
কিভাবে তুমি ভুলে যাও
এমন মধুর দিনের মধুর ক্ষণ।
তুমি কি অভিমান করেছ চারুলতা
রাগ করেছ আমার সাথে বলবেনা কথা?
আমি তো তোমার রাগ ভাঙাতে জানতাম
তবে আজ কেন পারছিনা?
চারুলতা,
তোমার মনে পড়ে
ছোট সে বাহনে যেন হাওয়ায় উড়ে
চলছিলাম যেন অজানা দূরে
পথ থেকে পথের প্রান্তরে।
তোমার হাত ধরে চির সবুজ পথে
হাটছিলাম যখন ক্লান্তিহীন
তুমি কি করে ভুলে যাও সেদিনের উষ্ণ আলিঙ্গন।
তোমার চোখে মুখে ফুটেছিল অদ্ভুত হাসি
তবে কেন আজ এত উদাসী?
চারুলতা,
আমার বন্ধুরা বলে তুমি নাকি পর হয়ে গেছ
তুমি নাকি অন্য কোন আকাশের ধ্রুবতাঁরা এখন
আমি বিশ্বাস করিনা,আমি বিশ্বাস করতে পারি না!
কি করেই বা বিশ্বাস করি বল
তুমি তো আমায় পাগলের মত ভালবাস
তা কি মিত্যে হতে পারে?
চারুলতা,
মনে পড়ে তোমার
বর্ষার জল করছিল খেলা
পাতায় পাতায় প্রজাপ্রতির মেলা
বোঝে উঠতে পারি নি কখন ফুরোলো বেলা।
কি করে ভুলে যাও তুমি
কি করে তোমার এমন স্মৃতি ভ্রম
আমি তো সেই স্মৃতিতে পুঁড়ে মরি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

nilakashermegh
২০-০৪-২০১৬ ২১:২৪ মিঃ

নাইস