অঙ্গিকার
- আলী আহম্মেদ ২৮-০৩-২০২৪

অঙ্গিকার
আলী আহম্মেদ
আজকের শিশু আমি
শিক্ষার আলোয় আলোকিত হব
অগ্নি শিখা হয়ে জ্বলব আমি
ধ্বংস করব অন্যায়, অত্যাচার, অবিচার
এই আমার অঙ্গিকার।
এই মা ও মাটির জন্য জাগ্রত বিবেক করব গঠন
দুস্থ সেবায় নিয়োজিত হবে মন।
ধনী -গরীবের দূর করব বিভেদ
এই আলো বাতাস ও মাটি
সবাইর সম অধিকার
এই আমার অঙ্গিকার।
এই অন্ধ সমাজ ছুড়ে ফেলে দিব
আমি সুশিক্ষায় শিক্ষিত হব
শত বাঁধা বিপত্তি পেরিয়ে ভাই ও বোনের পাশের রব।
দিপ্ত শিখার মত ছুটব আমি
পোঁড়ে ছাই হবে ঘোষ দুর্নীতি ব্যাভিচার
এই আমার অঙ্গিকার।
সন্ত্রাসী করবনা আমি
ঠাঁয় পাবেনা এ মাটিতে কোন কুলাঙ্গার,
প্রতিশ্রুতি দিচ্ছি আজ
কারিগর হব আমিই সমাজ ও মানবতার
আজকের শিশু আমি
এই আমার অঙ্গিকার।
23november 2015

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।