মায়াবতীর প্রেম
- আলী আহম্মেদ ২৪-০৪-২০২৪

মায়াবতীর প্রেম
ali ahmed

মায়াবতী,
হঠাৎ তুমি এলে শৃঙ্খল ভেঙে
কোন বার্তা না দিয়ে অচেনা পথে।
মায়াবতী,
তুমি কাল নাগিণী মনহরিণী
মন কেরেছ আমার,
তাইতো মন উলঠ পালট
বাসিন্দা অবৈধ কল্পনার।
মায়াবতী,
তুমি তো জান প্রেম বয়স বোঝেনা,
প্রেম সমাজ বোঝেনা,ধর্ম বোঝেনা,
তাই আমি বাধ্য তোমার আহবানে।

মায়াবতী,
আমার হৃদয় ছুঁয়ে দিলে,
বেপোরওয়া মন চলছে স্রোতের বিপরীতে।
মায়াবতী,
এমন উষ্ণ আহবান তোমার
দূরে ঠেলে দেই কি করে বল,
তাই মরে গেছি,তোমার প্রেমে ভিষণ মরে গেছি।
মায়াবতী,
কলংক লেগে যাক না গায়,
গুঞ্জন উঠক পাড়ায় পাড়ায়
তবু নিষিদ্ধ পথে একবার যাই।
মায়াবতী,
তোমার প্রেমের বিষ পান করেছি,
যালাও কিংবা পোঁড়াও
তবু নিষিদ্ধ প্রশান্তি।
মায়াবতী,
আমার বুকের বাম পাশে একটা উষ্ণ চুম্বন এঁকে দাও
যেন অসম প্রেমের ইতিহাসের সাক্ষি চিরকাল রয়।
মায়াবতী,
এমন ভাবে ঝাঁপটে ধর আমায়
যেন প্রকৃতির কোন ঝড়-তুফান
এই বাধঁন না ভাঙতে পারে।
মায়াবতী,
এমন এক অসম রাসায়নিক সংযুক্তি হবে
তোমার আমার মাঝে
যে প্রেমের রসায়ন চলবে চিরকাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।