মেঘবন্দী রোদ্দুর
- ফারিহা নোশীন বর্ণী ২০-০৪-২০২৪

রোদ উঠলেও ভেতরকার মন গহীন মন থাকে উদাস,
পরিপূর্ণ জীবন পেয়েও কারো অজানা মানবিক হুতাশ।
অনেকটা বাধ্যগত ছাত্রের মতো কবিতা লিখে চলা,
নীরবতায় নিস্তব্ধতায় সবুজ জীবনের গল্প বলা।

গাছের শেকড়ের মতো স্থির হয়ে থাকা মেঘ, আর
ঝিমিয়ে পড়া দুচোখের হঠাত্‍ জেগে ওঠা অনন্ত প্লাবনে;
মেঘ জড়ো হতে হতে দমবন্ধ হয়ে আসা আকাশটার
সমস্ত নিঃশ্বাস ঝরানোর পালা এবারের শ্রাবণে।

কাব্যহীনা সকাল চুপ থাকে ফুটপাতে,
ভেজা ঘাসে একাকী জেগে ওঠে শিশির;
ঘুমভাঙা কোকিল গায় গান পথে পথে-
সূর্য আসে না : থাকে কেবল শব্দ বৃষ্টির।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।