তোমাকে ভালবাসি বলেই
- আলী আহম্মেদ ২৯-০৩-২০২৪

তোমাকে ভালবাসি বলেই (আলী আহম্মেদ) - আলী আহম্মেদ

তুমাকে ভালবাসি বলেই
আজ ও বেচে আছি,বিলোপ্ত প্রায় প্রাণীর মত
মুর্মূষ্য অবস্তায়
তুমাকে ভালবাসি বলেই
রাতের অন্ধকারেয়ো জোছনা খুজি
তুমাকে ভালবাসি বলেই
রাত জেগে আকাশের তারা গুনি
প্রত্যেকটা পহর শেষ করি হতাশায়
তুমাকে ভালবাসি বলেই
ঘুমের ঘোরে স্বপ্ন দেখি
তুমি ছুয়ে দিয়েছ আমায়
তুমাকে ভালবাসি বলেই
শ্বাস নালী থেমে থেমে
কোনরকম নিশ্বাস ফেলে যায়
তুমাকে ভালবাসি বলেই
নদীর পারে বসে অস্তিম সূরয্যের রাঙ্গা রং দেখি
তুমাকে ভালবাসি বলেই
সন্ধাবেলায় পাখিদের শুন্য হাতে ঘরে ফেরা দেখি
তুমাকে ভালবাসি বলেই বাদলাদিনে
মেঘলা আকাশে মনের মাধুরিতে রং ধনু আঁকি।
তোমকে ভালবাসি বলেই
ভাঙ্গা ঘরের চালে বৃষ্টির রিমঝিম শব্দ ও
আপন হয়ে যায়
তুমাকে ভালবাসি বলেই
বেদনার রং নীল থেকে লাল হয়ে যায়
তুমাকে ভালবাসি বলেই
ফুস ফুস টা নিবু নিবু করে ও
কোন রকম টিকে যায়
তুমাকে ভালবাসি বলেই
এক হ্রাস হতাশা নিয়ে ছিন্ন বিন্ন হৃদয়
স্বপ্ন দেখে বেচে থাকার
তুমাকে ভালবাসি বলেই
শত না পাওয়ার মাঝে ও
আনন্দ দেখি পেয়ে যাওয়ার
তুমাকে ভালবাসি বলেই
দক্ষিন জানালার কদম গাছটায় ও
ফুল ফুটে অবেলায়
তুমাকে ভালবাসি বলেই
বিরহ গানে বিষের বাশি বাজিয়ে যায়
তুমাকে ভালবাসি বলেই
নিশি রাতে আধারের সাথে রাত জেগে খেলা করে যায়
তুমাকে ভালবাসি বলেই
বুকের বাম পাশটায় রক্ত লাল করে
শুধুই থাকি অপেক্ষায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।