দুটি তারার গল্প -১
- ফারিহা নোশীন বর্ণী ২০-০৪-২০২৪

কী এক নেশায় পাগল দুটি তারার মন!
খুঁটিনাটি ভাগাভাগি হয়ে যায় যখন,
নতুন এক রোদ্দুরের হঠাত্‍ দেখা মেলে,
সেই কাঁচাসোনা রোদের চাঁদোয়া ঠেলে
ভালোবাসা উঁকি মেরে যায়!

দূরত্বের হিসেব মাপা শুধু মনে মনে,
আবেগ উপচে পড়ে এধারে-ওধারে ক্ষণে ক্ষণে;
জানা কথাগুলোও আচমকা নতুন অর্থ আনে।
প্রতি মুহুর্তে কেবলই দুজনকে কাছে টেনে
চোখে রঙিন আবির মাখিয়ে দেয়!

ভালোমন্দের বিচারের খেলা এগিয়ে চলে-
একধাপ এগিয়ে এসে কেউ 'ভালোবাসি' বলে,
অন্য হৃদয়টিকে পোড়ায় প্রেমের সুতীব্র অনলে।
অতঃপর দুটি তারা আকাশের গভীর নীলে
সারারাত শুধু পাশাপাশি জ্বলে রয়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।