তোমায় আমায় মিলে-১
- ফারিহা নোশীন বর্ণী ২০-০৪-২০২৪

ক্লান্ত দিনের বন্ধুর পথযাত্রার শেষে
ধোঁয়াশার জাল ছিঁড়ে সাদা আকাশে
সব আশ্রয় হারিয়ে তুমি আমাতে মেশো-
অর্থহীন জীবনযাপন শেষে তুমি ফিরে এসো!


দূর থেকে দাঁড়িয়ে দেখছি তোমায়
আঁকছি সাদা থেকে রঙিনতর কল্পনায়
লাল, নীল, সবুজ, হলুদে আঁকা শেষ হলে
অপার্থিব রঙগুলো তুলিতে নেই তুলে।


শুরুটা কিন্তু হবে ধবধবে সাদা রঙে
শরতের ঝকঝকে আকাশের ঢঙে
তার মাঝে পেঁজা পেঁজা মেঘ যেন দুজনে
সাদায়-নীলে অপরূপ সাজে একান্তে নির্জনে।


সে তুমি যাইই বলো, শুরুটা কিন্তু বিধাতার ইচ্ছে!
দ্যাখো না, সে কেমন দুচোখে রঙ লাগিয়ে দিচ্ছে!
চরিত্রগুলো তৈরি হচ্ছে নামহীন এক উপন্যাসে
কে না জানে;- ছোট ছোট ঢেউগুলো
শেষমেশ এসে তো সাগরেই মেশে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

deep1792
১৪-০৫-২০১৪ ১২:৩১ মিঃ

নিতান্ত সুন্দর লেখা। যাকে নিয়ে কল্পনা করেছেন তার জীবন আপনার সমৃদ্ধশালী লেখার জন্য প্রেরনা হোক।

anirban
০২-০৩-২০১৪ ০২:০৫ মিঃ

বর্ণী আপু, "তোমায় আমায় মিলে" সিরিজ পুরাই রকস্