অলক্ষ্যে কিন্তু দোকা
- ফারিহা নোশীন বর্ণী ১৯-০৪-২০২৪

আমরাও হয়তো পেরিয়ে যাই সবার অলক্ষ্যে
চোখ বুজে মৃদুমন্দ বাতাস লাগাই হিমশীতল বক্ষে
-এই ফুটপাথ, এই রক্তাক্ত রঙ্গনের ডালে হাওয়া
সবকাজ শেষ করে বিকেলের সোনারোদকে চুমু খাওয়া।
কেউ জানে না- তারা কী চায়, অথচ চায় প্রতিনিয়ত
কয়জন আছে এই ভূখণ্ডে বসে হিসাব করে আমাদের মতো?
সবাই যখন তোমাকে ছেড়ে যার যার পথে ধাবমান সর্বোচ্চ বেগে
তখন হয়তো তুমি আমাকে খোঁজো রাত্রির শেষ ভাগে
অথচ হায়! এই খোঁজাটা তুমি লুকিয়ে রাখতে চাও। নাকি
তুমি টেরও পাও নাই- সামনে আর যে পথের নেই বাকি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

deep1792
১৪-০৫-২০১৪ ১২:৩৩ মিঃ

অনেক সুন্দর।