সরস্বতী বন্দনা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার লেখা কবিতা ১৯-০৪-২০২৪

মাঘ মাস, শুক্ল পক্ষে, বসন্ত পঞ্চমী ,
বিদ্যাদেবী বীণাপানি, তোমারে প্রণমি।
হংসযুক্ত রথ পরে, চড়িয়া বিমানে,
আবির্ভূতা হন দেবী, এই ধরাধামে।

আমার কণ্ঠেতে মাগো দেহ তব সুর,
যে সুরে জিনেছ মাগো, ঊর্দ্ধ সুরপুর।
আমার মস্তকে দেহ চরণ কমল,
লিখিতে পারি মা যেন কবিতা সকল।

কবি আমি, গেয়ে যাই দেবীর বন্দনা,
শ্বেত বীণা ধরা দেবী, শ্বেত আভরণা।
অপার মহিমা তব বিদিত ভুবন,
বাল্মিকী রচিয়াছেন কাব্য রামায়ণ।

বিশ্ব চরাচর সবে করিছে আহ্বান।
তুমি বিদ্যাদায়িনী মা, বিদ্যা কর দান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

dipakroy
২৮-০১-২০২০ ০১:২২ মিঃ

খুবই সুন্দর লেখা । আসল সরস্বতী বন্দনা কবিতা টি পড়তে ও সংগ্রহ করতে ভিজিট করতে পারেন এই ওয়েব সাইটে - সরস্বতী পূজার আসল সরস্বতী বন্দনা কবিতা

https://www.jhutanda.com/2018/01/saraswati-vandana-kobita-know-about-saraswati-vandana-montro.html