কুয়াশা ঝরা শীতের সকাল
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার লেখা কবিতা ২৯-০৩-২০২৪

কুয়াশা ঝরা
শীতের সকাল,
আমাকে পাঠায় নিমন্ত্রণ।

সারাটা দিন,
কনকনে শীত,
শীতে কাঁপি সর্বক্ষণ।

বন্ধ দরজায়,
ঠক্ঠক্ আওয়াজ,
মনে হয় যেন কে এসেছে।

জানি না কখন,
গরম চায়ের কাপ,
ঠাণ্ডায় জল হয়ে গেছে।

ভোরের কুয়াশা,
গ্রাসিছে চৌদিক,
কিছু দেখা নাহি যায়।


রাস্তার ভিখারি
কাঠ, গাছপালা দিয়ে,
আগুন জ্বালায়, আগুন পোহায়।

নাকি শীতকে পোড়ায়....?

জ্বালাও আগুন,
দিকে দিকে আজ,
জেগে ওঠো উত্তাল জনতা।

আগুন জ্বালাও,
শীতকে পোড়াও,
শীতের আর এক নাম ভীরুতা।

শিরায় উপশিরায়,
জমে উঠুক আজ,
তুষার গলানো উত্তাপ।

আগুন জ্বালাও,
শীতকে পোড়াও,
শীত জনজীবনে অভিশাপ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।