বন্ধুমহল
- অধ্যাপক আব্দুস সালাম ১৯-০৪-২০২৪

বন্ধুমহল না দেখিলে, হাঁপিয়ে ওঠে মন,
ফেসবুকটা বন্ধ রেখে, থাকবো কতক্ষণ?
আমার যাঁরা বন্ধু তাঁরা, সবাই জ্ঞানী-গুণী,
মনটা সবার উদার-মহৎ, তাই দেখি আর শুনি।

কয়েক হাজার বন্ধু আমার , সবাই আপন জন,
সবার সাথে আছে আমার হৃদয়ের বন্ধন।
একসাথে সব লেখা-লেখি, ফেসবুকে হয় দেখা,
পরস্পুরের মত-বিনিময়, চলছে সবার লেখা।

কয়দিন হল দেখছিনা আর বন্ধুগণের মুখ,
দিনে-দিনে বাড়ছে জ্বালা, বাড়ছে মনের দুখ।
হতাম যদি বনের পাখি, থাকতো যদি ডানা,
উড়াল দিয়ে যেতাম চলে, করতো না কেউ মানা।

জগৎ জুড়ে বন্ধু আমার ,ফেসের মহিমায়,
সবার সাথে আলাপ করি, বিশ্ব-ভুবন ময়।
বন্ধুদেরে আড়াল করে থাকবো কতো দিন?
ফেসবুকটা চালু হলে,কাটবে এ দুর্দিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।