স্বচ্ছ ভারত সবুজ অভিযান
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার লেখা কবিতা ২৯-০৩-২০২৪

স্বচ্ছ ভারত সবুজ অভিযান।
দিকে দিকে তার আহ্বান,
ভারত আবার দিচ্ছে ডাক,
ময়লা, আবর্জনা দূরে যাক।


একজাতি একপ্রাণ একতা
জেগে ওঠো ভারতের জনতা।
স্বচ্ছ ভারত, নির্মল ভারত।
দেশ ও জাতির মুক্তির পথ।


স্বচ্ছ ভারত, সবুজ অভিযান,
বাড়ায় দেশ ও জাতির মান।
দেশ ও জাতির পবিত্র শপথ,
স্বচ্ছ ভারত ও নির্মল ভারত।


করবো আমরা দেশের কাজ
গড়বো আমরা নতুন সমাজ।
দূরে নয় সবাই এসো কাছে,
ভারতে এবার সুদিন আসছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।