আজন্ম ব্যথিত আমি
- নিশীথ প্রভাত ২০-০৪-২০২৪

আজন্ম ব্যথিত আমি
যেন বিষাদের নির্নিমেষ অনলে জ্বলে ভস্মীভূত ছাই
সূর্যের আলোয় ঝরে পড়া শিশিরসিক্ত ফুলের মতো
আমার আকাশে চলছে নিত্য মেঘেদের চোখ রাঙানি।
কষ্টের নির্মোঘ বৃষ্টিধারায় অবিরাম ভিজে চলেছি,
হয়েছি আজ পৃথিবীতে এক ছিন্নভিন্ন দ্রোহের দেয়াল।

তবুও দেখো অকৃতজ্ঞ নই আমি,
বিষাদের ডানায় ভর করে ক্রমাগত উড়ে চলেছি
পাখা মেলেছি তোমার সীমাহীন সীমানার নীড়ে।
আমার অস্তিত্বের জলে শুধু তোমার স্মরণের ঢেউ
বারবার সুনামি হয়ে আঘাত হানে হৃদয়সাগর পাড়ে।
মনে জমাকৃত বিচ্ছেদের অজস্র রোদনের জল নিয়ে
আশ্রিত হতে চাই তোমারই ছায়াসিক্ত প্রেমকাননে।
আমার মৌনতা মগ্নতা সবই তোমার প্রার্থনারত।

হে প্রভু প্রতিপালক, নিসর্গের মহারাজাধিরাজ
দেখো, আজন্ম ব্যথিত আমি
আমাকে আশ্রয় দাও, গ্রহণ করো তোমার আলয়ে
বিচ্ছেদ বিরহের অনলজলে ডুবে ভেসে পাড়ি দেই
অনন্ত সীমানার যোজন দূরত্বের অরক্তিম পথ।
আমাকে মুক্তি দাও তোমার বিচ্ছেদের শৃঙ্খল থেকে
আজন্ম ব্যথিত আমি,
তবু দেখো অকৃতজ্ঞ নই।

১০.১২.২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।