তোমাকে ঠোটে জড়াবো না
- হাসান মনি ২৪-০৪-২০২৪

তোমাকে স্পর্শ করার ইচ্ছা আমার নেই,
তবুও তুমি উড়ে এসেই ঢলে পড়ো
আমার সারাটাময়, তোমার লোনা তামাটে গন্ধে
একাকার করে দিয়ে যাও কখনো কখনো,
তুমি যেন কেমন আঠার মতো আমাকে জড়িয়ে রাখতে চাও,
অথচ আমি চাই না তোমাকে।

তোমার শীর্ষদেশের কালচে বোটায় চুমুক দিয়ে
সারা অঙ্গে শিরশির কাঁপনি ছড়িয়ে
চুঁষে নিতে চাই না জীবনের স্বাদ,

হয়তো তুমি ভাবছো, এ কেমন আজব পুরুষ!

তোমার প্রেমে পাগল বেপরোয়া তরুণ, আবাল বৃদ্ধ,
ঐ কামনাময়ী রুক্ষ ওষ্ঠে লেপ্টে দিতে অস্থির তেজোদীপ্ত যুবক,
পৃথিবীময় পুরুষের লালসার প্রতীক তুমি,
কেহু কেহু তোমাকেই নেশার মতো ভালোবেসে সব ভুলে থাকতে চায়, দিবারাত্রি সর্বক্ষণ নিবিড় সান্নিধ্য পেতে চায়, সাধ মেটেনা যেন, তুমি এতোটাই চির যৌবনা! তোমার বন্দনা, প্রেমগীত নান্দীপাঠে অহরহ বেসামাল হয়ে পড়ে কেউ কেউ..
তোমার অমৃতসুধা এতোটাই ঝরা-বাস্তবতা মেটেও যেন মেটেনা সে ক্ষুধা,
অথচ কেমন আমি, তোমাকে দেখে ক্ষুধা জাগে না তাড়িত মনে,
টান টান উত্তেজনায় ঝাঁপিয়ে পড়তে চায়
তোমার দিকে, একটা শটের আশায় অনেককিছু বিলিয়ে দিতে প্রস্তুুত থাকে অনেকে, অথচ আমি!

নাহ্ আমি পারবো না তোমায় ঠোটে জড়াতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।